দেখুন যা করলে আপনার ফেসবুক আইডি কেউ কখনো হ্যাক করতে পারবে না

Encrypting your link and protect the link from viruses, malware, thief, etc! Made your link safe to visit.

আপনার ফেসবুক আইডি নিরাপত্তা বাড়ান। হ্যাকার কিছুতেই আপনার আইডি হ্যাক করতে পারবেনা, কেউ যদি আপনার আইডির পাসওর্য়াড জেনে যায় তবুও লগইন করতে পারবেনা।



দুইটি কাজ করলে স্বয়ং হ্যাকার ও আপনার আইডি হ্যাক করতে হিশমিশ খাবে।
.
(১). শক্তিশালী পাসওর্য়াড।
(২). Log In Approval ON.
আসুন আজকে দেখাবো কিভাবে আপনার আইডিতে লগইন এপ্রোভাল চালু করে আইডির নিরাপত্তা বাড়াবেন।
.
প্রথমে ফেসবুকে ঢুকে Settings & Privacy তে যান তারপর Security and Login এ কিল্ক করুন।
.
এরপর দেখেন Use two-factor authentication নামে একটা লেখা আছে ঐখানে কিল্ক করুন। এরপর Set Up এ কিল্ক করুন।
.
এখন দেখুন একটা ঘরে আপনার কাছে ফোন নাম্বার চাচ্ছে, ঐ ঘরে আপনার ফোন নাম্বার দিন। (যদি পাসওর্য়াড চায় তাহলে আপনার আইডির পাসওর্য়াড দিয়ে Continue করুন)। ফোন নাম্বার দেওয়ার পরে আপনার নাম্বারে ৬ সংখ্যার একটা কনর্ফাম কোড যাবে। কোডটা দিয়ে কনর্ফাম করুন।


[Facebook ] ফেসবুকে 60 দিনের আগে নাম চেঞ্জ করুন যত খুশি ততবার



ব্যাস আপনার কাজ শেষ। এবার আপনার আইডিটি লগ আউট করে লগইন করুন। লগইন করার সাথে সাথে আপনার নাম্বারটিতে একটি কোড চলে আসবে আপনাকে এই কোডটা দিয়ে Continue করতে হবে। আপনি চাইলে Device টাকে Save করে রাখতে পারেন তাহলে পরবর্তীতে ঐ ব্রাউজার লগিন করতে কোন কোড দিতে হবেনা। তবে আবার অন্য কোন ব্রাউজার বা অন্য কোন ফোনে লগিন করলে আগের মতো কোড দিয়ে লগিন করতে হবে।
.
# বিশেষ_দ্রষ্টব্যঃ ভুল করে যে নাম্বারে লগইন এপ্রোভাল অপশনটি চালু করবেন ঐ নাম্বার ফেসবুক আইডি থেকে রিমুভ করে দিবেন না। তাহলে কিন্তু ঐ নাম্বারে আর কোড যাবেনা অন্য ব্রাউজার থেকে লগইন করলে কোড যাবেনা। আর ঐ কোডটি না দিলে ফেসবুকে ঢুকতে পারবেন না। যদি নাম্বারটি রিমুভ করতে চান তাহলে আগে লগইন এপ্রোভাল অপশনটি বন্ধ করে নিবেন।
.
আর যদি কারো বুঝতে সমস্যা হয় তাহলে অবশ্যই কমেন্ট করবেন। এই পোস্টটি শেয়ার করে আপনার বন্ধুদেরকে জানিয়ে দিন নিজে হ্যাকিং থেকে বাচুঁন অন্যকে বাচাঁন।


0 Response to "দেখুন যা করলে আপনার ফেসবুক আইডি কেউ কখনো হ্যাক করতে পারবে না"

Post a Comment

Match 1

Article 2

P last